পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৪ জুন ২০১৮

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাথে আওতাধীন সংস্থাসমূহের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ২০১৮-১৯ স্বাক্ষরিত


প্রকাশন তারিখ : 2018-06-12

 

 

আজ পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মন্ত্রণালয়ের সাথে এর আওতাধীন ৪টি সংস্থার ২০১৮-২০১৯ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়। মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এর উপস্থিতিতে মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো: নুরুল আমিন এর সাথে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা নির্মল কান্তি চাকমা, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা ও খাগড়াছড়ি পার্বত্য পার্বত্য জেলা পরিষদের প্রধান নির্বাহী  কর্মকর্তা মো: নুরুজ্জামান নিজ সংস্থার পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, একটি উন্নত সমৃদ্ধ পার্বত্য চট্টগ্রাম বিনির্মাণে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি একটি মাইলফলক। সীমিত সম্পদের পরিকল্পিত উন্নয়নের জন্য আবাসিক বিদ্যালয় তৈরী, সুপেয় পানির ব্যবস্থা, মিশ্র ফলজ বাগান সৃজন, খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ, কর্মসংস্থান তৈরী তথা ভৌত অবকাঠামোগত বিষয়সমূহ অগ্রাধিকার দিতে হবে।

তিনি আরো বলেন, পার্বত্য অঞ্চলে টেকসই উন্নয়নের জন্য সংশ্লিষ্টদের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণে স্বাক্ষরিত এ চুক্তি ফলপ্রসু হবে। সাথে সাথে এসডিজি লক্ষ্যমাত্রা অর্জণে সমন্বিতভাবে প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করতে হবে। তিনি নির্ধারিত সময়ে সকল কাজ শেষ করার জন্য সংস্থা প্রধানদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও এর আওতাধীন সংস্থা সমূহের উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


Share with :

Facebook Facebook