Wellcome to National Portal
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৪ জুলাই ২০১৮

জাতীয় পাবলিক সার্ভিস দিবস উপলক্ষ্যে আলোচনা সভা


প্রকাশন তারিখ : 2018-07-23

আজ পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে জাতীয় পাবলিক সার্ভিস দিবস ২০১৮ উদযাপন উপলক্ষ্যে বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

আলোচনা সভায় প্রতিমন্ত্রী বলেন, পার্বত্য চট্টগ্রামের দীর্ঘ দুইযুগের সশস্ত্র সংঘাত নিরসন তথা শান্তি, সম্প্রীতি আর উন্নয়ন নিশ্চিতকরণে ১৯৯৭ সালের ২ ডিসেম্বর স্বাক্ষরিত পার্বত্য শান্তি চুক্তি অগ্রণী ভূমিকা পালন করেছে। যার ফলে পার্বত্য অঞ্চলের ভৌত অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি পার্বত্যবাসীর জীবনমানের উন্নতি হচ্ছে। তিনি বলেন অবহেলিত ও দীর্ঘ দিনের বঞ্চিত পার্বত্যবাসীর যথাযথ সেবা নিশ্চিতকরনে মন্ত্রণালয় ও এর বিভিন্ন সহযোগী সংস্থার কর্মচারীদের সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করতে হবে।

বীর বাহাদুর উশৈসিং আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে পার্বত্যবাসী যাতে সক্রিয়ভাবে অংশগ্রহণ করতে পারে তার জন্য সংশ্লিষ্ট সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে।

মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো: নূরুল আমিনের সভাপতিত্বে আলোচনা সভায় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও.এন সিদ্দিকা খানম এবং মানিক লাল বনিক বক্তব্য রাখেন।